হোসাইনিয়া মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

0
650

ইমতিয়াজুর ররহমান/ভোলা নিউজ ২৪ ডট নেট : দ্বীপ জেলা ভোলায় সুপরিচিত ও স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান হোসাইনিয়া মাদ্রাসা । এই মাদ্রাসার ক্ষুদে  শিক্ষার্থীরা তাদের ক্রীড়া নৈপুণ্য প্রদর্শনের পাশাপাশি নানা পুরস্কার জেতার বাসনায় অপেক্ষায় থাকে বছরের একটি বিশেষ দিন তথা বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার জন্য।ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও জাঁক-জমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে আজ ০৬ ফেব্রুয়ারি রোজ মঙ্গলবার  ভোলার হোসানিয়া মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরন অনুষ্ঠান সম্পন্ন হলো। আজ সকালে পবিত্র কোরান শরিফ পাঠ করেন হেফজো খানার ক্ষুদে শিক্ষার্থী মোঃ হাসিব,  জাতীয় সঙ্গীত পাঠ করে ও বর্নাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে এই প্রতিযোগিতা শুরু হয় ভোলা হাসপাতাল রোডস্থ টাউন স্কুল খেলার মাঠে।

সকাল ১০টায় শুরু হওয়া দিনব্যাপি এ ক্রীড়া প্রতিযোগিতায় মাদ্রাসার সকল ক্ষুদে শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টের মধ্যে উল্লেখযোগ্য ছিল, চকলেট দৌড়, ব্যাঙ দৌড়, বোস্তা দৌড়,ইস্টাম ভাংঙ্গা, বালতিতে বল নিক্ষেপ,ভারসাম্য দৌড়, সুই সুতা, স্মৃতি পরীক্ষা, চেয়ার চেটিং, মোরগ লড়াই প্রভৃতি। অনুষ্ঠানে সবচেয়ে আকর্ষণীয় ছিল যেমন খুশি তেমন সাজো। এ ছারাও  শিক্ষকদের জন্য ছিলো চাকতি নিক্ষেপ।  বিচারকদের রায় শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। দিনব্যাপি আনন্দ-উচ্ছাসপূর্ণ এ প্রতিযোগিতা শেষে অনুষ্ঠিত হয় পুরষ্কার বিতরনী অনুষ্ঠান। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের আকর্ষণীয় উপহার, ক্রেস্ট, ও মেডেল  প্রদান করা হয়।

এ সময় হোসাইনিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মোঃ আব্বাস উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা পৌরসভার জন-নন্দিত পৌর মেয়র ও ভোলা জেলা যুবলীগ এর সভাপতি আলহাজ্ব মোহাম্মদ মনিরুজ্জামান (মনির)। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভোলা জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার জনাব দোস্ত মাহমুদ। ৩ নং ওয়ার্ড এর কাউন্সিলর সালাউদ্দিন লিংকন। ৮ নং ওয়ার্ড কাউন্সিলর ও ভোলা জেলা যুবলীগের সাধারন সম্পাদক মোঃ আতিকুর রহমান আতিক। ৪ নং ওয়ার্ড কাউন্সিলর  মোঃ সওকত । ভোলা জেলার ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোঃ ফয়সাল প্রমুখ সহ অত্র মাদ্রাসার শিক্ষক, শিক্ষিকা , সূশীল সমাজ, ছাত্র-ছাত্রী, গার্ডিয়ান সহ আমন্ত্রীত অতিথি বৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি, মোঃ মনিরুজ্জামান মনির বলেন, পড়াশোনার পাশাপাশি মেধা ও মনকে উজ্জীবিত রাখতে প্রয়োজন খেলাধুলা ও শরীর চর্চা। ভোলা জেলার সুপরিচিত ও স্বনামধন্য হোসাইনিয়া মাদ্রাসার ক্ষুদে শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি ক্রীড়া নৈপুণ্যের যে স্বাক্ষর দেখিয়েছে তা অনুকরণীয়।

LEAVE A REPLY