ভোলার ভেলুমিয়ায় পল্লীবিদ্যুতের খাম্বা স্থাপনে অনিয়মের অভিযোগ

0
530
ইয়াছিনুল ঈমন,ভোলা নিউজ ২৪ ডটনেট :ভোলা সদরের ভেলুমিয়া ইউনিয়নে পল্লীবিদ্যুতের বিদ্যুতের লাইন টানার জন্য খাম স্থাপনে অনিয়মের অভিযোগ উঠেছে।  ভোলা সদরের ভেলুমিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের চন্দ্রপ্রসাদ গ্রামে ইউনিয়ন পরিষদ সংলগ্ন এলাকায় সরজমিনে গেলে স্থানীয় বাসিন্দা মো: আনোয়ার হোসেন অভিযোগ করে বলেন আমরা এই এলাকার ১০০ পরিবার  দীর্ঘদিন বিদ্যুবিহীন অবস্থায় রয়েছি। মাএ কয়েক দিন পূর্বে  আমার বসতবাড়ি সংলগ্ন রাস্তার পূর্ব পাশ্বে গাছের সারীর সাথে পল্লীবিদ্যুতের নতুন লাইন টানা হয়েছে। নতুন লাইন টানার সময় আমার অনুমতি ছাড়াই পল্লীবিদ্যুতের লোকজন আমার  ১০ টি গাছ কেটে ফেলে।
মো: আনোয়ার হোসেন অভিযোগ করে আরো বলেন ৬০ ফিট পর পর খাম স্থাপনের নিয়ম থাকলেও আমার বসত বাড়ির সামনে দিয়ে প্রায় ১৫০ ফিট পর খাম স্থাপন করা হয়েছে যাতে করে রাস্তার পাশের বাগানে আমার ১০০ টি গাছ কাটা পড়বে তাছাড়া গাছের সাথে তার টানলে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সেবা পাওয়া অসম্ভব। কিন্তু রাস্তার পশ্চিম পাশে  যদি আরেকটি  খাম স্থাপন করা হয়ে তাহলে আমার গাছ কর্তন করার প্রয়োজন পড়ে না।গত ১লা জানুয়ারী আমি পল্লীবিদ্যুতের জিএম বরাবর একটি আবেদন করি যাতে আরেকটি খাম  রাস্তার পশ্চিম পাশে স্থাপন করা হয়। জিএম আমাকে নতুন খাম স্থাপনের আশ্বাস দিলেও এখন পর্যন্ত নতুন খাম স্থাপনের কোন কার্যক্রম শুরু হয়নি।নতুন খাম স্থাপন করে আমার বসতবাড়ির গাছ রক্ষার দাবি জানাচ্ছি।
এবিষয়ে জানতে চাইলে ভোলা পল্লীবিদ্যুতের জিএম কেফায়েত উল্লাহ জানান নতুন লাইন টানার কার্যক্রম বাস্তবায়ন করে প্রকল্প অফিস।আমার কাছে মো: আনোয়ার হোসেন একটি আবেদন করেছিল আমি আবেদন টি রেখে তা প্রকল্প অফিসে পাঠিয়ে দিয়েছি। এখানে কোন অনিয়মের বিষয় আমার চোখে পড়েনি।
পল্লীবিদ্যুতের আর ই রাম বাবু বলেন একটি আবেদন আমার কাছে এসেছে আমি আগামীকাল আমার কর্মকর্তাদের ভেলুমিয়া পাঠাবো বিষয়টি ভাল ভাবে দেখার জন্য, লাইন টানার কাজ বাস্তবায়ন করে ঠিকাদারী প্রতিষ্ঠান। এখানে অনিয়মের কিছু হয়ে থাকলে আমি তদন্ত করে দেখব।