ভোলায় ছুটির দিনে উন্নয়ন মেলায় উপচেপড়া ভিড়IIভোলা নিউজ২৪ ডটনেট

0
561

এম শরীফ আহমেদ, ভোলা নিউজ ২৪ডট নেট:  ছুটির দিন মানে মনের আনন্দে বাধাহীনভাবে এদিক সেদিক ঘুরে বেড়ানো। তবে ভোলা বাসীকে ছুটির দিনগুলো বার বার টেনে নিয়ে আসে ভোলা সসরকারি স্কুল মাঠে উন্নয়ন মেলায়।শুক্রবার কোনো কাজ না থাকায় এ কারণেই ছুটির দিনও ‘মিস’ করতে চান না কেউ।

সারদেশের ন্যায় ৩দিন ব্যাপী মেলা শুরু হওয়ার পর শুক্রবার মানুষের ভিড় ছিল খুবই বেশি ভোলার সরকারি স্কুল মাঠের উন্নয়ন মেলায়। অতীতে ছুটির দিনগুলোর চেয়েও ভিড় বেশি লক্ষ্য করা গেছে। সন্ধ্যা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে মানুষের ভিড়। ছোট থেকে বৃদ্ধ সবাই মেলার দর্শনার্থী। পরিবার স্বজন বা বন্ধু নিয়ে সবাই মিলে আসেন উন্নয়ন মেলায়।

উকিলপাড়া থেকে পরিবার নিয়ে মেলায় এসেছেন মিজান মিয়া। তিনি বলেন, অন্য দিন চাকরির ব্যস্ততায় আর বাচ্চাদেরও স্কুল ছুটি নেই তাই আসা হয় না। আজ ছুটি পেয়ে সবাই একসাথে চলে আসলাম। বন্ধুদের সঙ্গে মেলায় আসেন সুমন মাহমুদ রহমান। তিনি বলেন,বন্ধুদের সঙ্গে মেলায় ঘুরে খুব ভালোই লাগলো।

এদিন মেলার অধিকাংশ স্টলে মানুষের ভিড় দেখা গেছে। এর মধ্যে নারীরা ঝুঁকেছেন মহিলাদের পন্যের স্টলগুলোতে। মেলায় সব চেয়ে ভিড় ছিলো স্বাস্থ্য বিভাগে।এছাড়া অন্যান্য স্টলগুলোতে দেখাযায় নানা মডেলের রংবেরঙের জিনিসপত্র। যা দেখেতে ভিড় করছেন মেলায় আগতরা। অধিকাংশ দম্পতিকে দেখা যায় গৃহস্থালি পণ্য কিনতে।মেলায় বিশেষ ভিড় ছিলো জেলা মহিলা সংস্থার স্টলগুলোর সামনে। সেখানে বিনামূল্যে বিভিন্ন ধরনের পিঠা দর্শনার্থীদের খাওয়ানো হয়।

মূলত কেনার চেয়ে দেখাই ছিল মূল আকর্ষণ। এছাড়া মেলায় সেলফির ছিল এক মহা উৎসব। এদিকে, একাধিক স্টল ঘুরে ক্লান্ত দর্শনার্থীদের অনেকেই বসে বিশ্রাম নিতে দেখা গেছে। বিশ্রাম নিতে গিয়ে কথা বলেন সরকারি শেখ ফজিলতুন্নেছা মহিলা কলেজের কর্মজীবী শামসুজ্জামান (শোভন)।তিনি বলেন, ভিড়ের মধ্যে হাটাহাটি করা একটা সমস্যা হয়। মেলা তো সব সময় আসে না। তাই কষ্ট হলেও ভালই লাগছে। দেখাযায় কারও হাতে পণ্যের একাধিক বোঝা, কেউ অবার সন্তানের হাত ধরে ছুটছেন গন্তব্যে।

উল্লেখ্য,ভোলায় জেলা প্রশাসনের আয়োজনে শুরু হয়েছে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলা। মেলা শুরু হয় বৃহস্পতিবার (১১) জানুয়ারীতে। মেলা চলবে ১৩ জানুয়ারি পর্যন্ত। এই মেলার মাধ্যমে জনসাধারণের সামনে সরকারের উন্নয়ন কার্যক্রম তুলে ধরা হয়। মেলায় শতাধিক স্টল অংশ নেয়। জেলার বিভিন্ন সরকারি,বে-সরকারি, আইনশৃঙ্খলাবাহিনীর পৃথক পৃথক স্টল রয়েছে। সব সরকারি, আধাসরকারি ও বেসরকারি সংস্থার পক্ষ থেকে দর্শনার্থীদের সামনে নিজেদের উন্নয়ন কার্যক্রম তুলে ধরেন। একইসঙ্গে সরকারি সংস্থাগুলোর সেবাদেন। অন্যদিকে মেলায় ভোলা সরকারি স্কুলের মাঠের এককোণে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে তুলে ধরা হবে দেশের মুক্তিযুদ্ধ ও আর্থ-সামাজিক উন্নয়নের বিভিন্ন দিক। বিকালে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মুক্তিযুদ্ধবিষয়ক কুইজ, বিতর্ক ও রচনা প্রতিযোগিতা হয়।

LEAVE A REPLY