লালমোহনে বই উৎসব উদ্বোধন করলেন-এমপি শাওন

0
441

আব্দুস সাত্তার, লালমোহনঃ ভোলার লালমোহনে উৎসবমুখর পরিবেশে বই উৎসবের উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে লালমোহন বালিকা মাধ্যমিক বিদ্যালয় চত্বরে বই উৎসবের উদ্বোধন করেন ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন। বছরের প্রথম দিন লালমোহন উপজেলার নয় ইউনিয়ন ও পৌরসভায় প্রাথমিক, মাধ্যমিক, মাদ্রাসার,এবতেদায়ী এবং প্রাথমিকে ১লাখ, ৬হাজার ৮০০ শিক্ষার্থীর হাতে বিনামূল্যে প্রায় ৮লাখ ৭৪ হাজার নতুন বই তুলে দেয়া হয়।
উপজেলায় এইকদিন একযোগে সকল শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়া হয়। নতুন বই পেয়ে শিক্ষার্থীরা আনন্দে মেতে উঠেন।
প্রধান অতিথি’র বক্তব্যে সংসদ সদস্য নরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে রোল মডেল। তার যুগোপযোগী শিক্ষানীতির আলোকে দেশে একদিকে যেমন শিক্ষার মান বৃদ্ধি পেয়েছে অন্যদিকে উন্নয়ন হয়েছে, আধুনিক তথ্য প্রযুক্তি মাধ্যমে তথ্য জ্ঞান সমৃদ্ধ হওয়ার পাশাপাশি শিক্ষার হার বেড়েছে। যা বিগত জিয়াউর রহমান, এরশাদ ও খাদেলা জিয়ার শাসনামলে হয়নি।
তিনি আরও বলেন, নকলমুক্ত পরীক্ষা হওয়ার ফলে জেএসসি’র ফলাফলে বরিশাল বিভাগে প্রথম হয়েছে এবং জেলার মধ্যে লালমোহন হয়েছে ১ম। বিএনপি আমলে জেলায় শিক্ষার হাড় ছিলো ৫৪% তা বেড়ে বর্তমানে হয়েছে ৬৫%। এ ফলাফল আরো বাড়ানোর জন্য আগামীতে নিবিড় পর্যবেক্ষন করা হবে। এ সময় তিনি বলেন, লালমোহনে প্রাইভেট স্কুল হা-মীম একাডেমীর শিক্ষার্থীরা যদি শতভাগ পাশ করে তাহলে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে কেন শতভাগ পারবে না? এরপর লালমোহন উপজেলার রমাগঞ্জ স্কুল এন্ড কলেজ, গজারিয়া মাধ্যমিক বিদ্যালয়, গজারিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, সাদাপুল ডাঃ আজাহার উদ্দিন স্কুল, নাজিরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, নাজিরপুর ফাজিল মাদ্রাসায় শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন। উদ্বোধনী অনুষ্ঠানে লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা সামসুল আরিফ, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান ফখরুল আলম হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা বেগম, মাধ্যমিক শিক্ষা অফিসার রফিকুল ইসলাম, প্রাথমিক শিক্ষা অফিসার জালাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY