জেএসসি ও জেডিসি পরীক্ষা দ্বিতীয় দিনে অনুপস্থিত ৬২ হাজার, বহিষ্কার ২০

0
379

ভোলা নিউজ ২৪ ডটনেটঃ জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার দ্বিতীয় দিন সারাদেশে ৬১ হাজার ৯৮৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এ ছাড়া বহিষ্কৃত হয়েছে ২০ জন। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত জেএসসিতে বাংলা দ্বিতীয় পত্র এবং জেডিসিতে আকাইদ ও ফিকহ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষার নিয়ন্ত্রণ কেন্দ্র সূত্রে জানা গেছে, দ্বিতীয় দিন অষ্টম শ্রেণির এই পরীক্ষায় ২৩ লাখ ২৮ হাজার ৩৫৯ জন শিক্ষার্থী অংশ নেয়। এদিন ঢাকা বোর্ডে ১৩ হাজার ৮২৫ জন এবং রাজশাহী বোর্ডে চার হাজার ৮০০ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া কুমিল্লা বোর্ডে চার হাজার ৬৭০ জন, যশোরে চার হাজার ৯৫৫ জন, চট্টগ্রামে দুই হাজার ৯৩৯ জন, সিলেটে দুই হাজার ৪৩১ জন, বরিশালে তিন হাজার ৩৯৪ জন এবং দিনাজপুর বোর্ডে চার হাজার ৪৮২ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। আর মাদরাসা বোর্ডে জেডিসিতে ২০ হাজার ৫৯৩ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। পরীক্ষায় নকলের দায়ে ঢাকা শিক্ষা বোর্ডে ১১ জন, মাদ্রাসা শিক্ষা বোর্ডে সাতজন এবং কুমিল্লা ও বরিশাল বোর্ডে একজন করে পরীক্ষার্থী বহিষ্কার হয়েছে।

উল্লেখ্য, দেশের ২৮ হাজার ৬২৮টি স্কুল ও মাদরাসার অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা দুই হাজার ৮৩৪টি কেন্দ্রে জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশ নিচ্ছে। এই পরীক্ষা চলবে ১৮ নভেম্বর পর্যন্ত।

LEAVE A REPLY