হাসপাতালে ৬ ঘণ্টার মধ্যে ৪ জোড়া যমজের জন্ম

0
404

ভোলা নিউজ ২৪ ডটনেট ডেস্কঃ  ছয় ঘণ্টার মধ্যে চার জোড়া যমজ সন্তান জন্ম নেয় যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলীয় নিউইয়র্ক অঙ্গরাজ্যে অবস্থিত এনওয়াইইউ উইনথ্রপ হাসপাতালে। একই দিনে চার জোড়া যমজ জন্মানোর ঘটনা  ওই হাসপাতালে এবারই প্রথম।

আরও বিস্ময়কর হলো, এই হাসপাতালে বছরে গড়ে ১২৫ জোড়া যমজের জন্ম হয়। তবে এক দিনে দুই জোড়া যমজ জন্মের ঘটনা খুব একটা দেখা যায় না। আর বুধবারের আগে তো চার জোড়া যমজ জন্মের ঘটনা এই হাসপাতালের ইতিহাসে শোনাই যায়নি বলে জানান মার্টিন শাভেজ।

লং আইল্যান্ডের ফ্রিপোর্টের বাসিন্দা ব্রেন্ডা আলভারেনজা বুধবার সকাল ৮টায় হাসপাতালে আসেন। পৌনে ৯টার দিকে তার সন্তান প্রসব হয়। যমজ দুই শিশুরই স্বাস্থ্য ভালো ছিল বলে জানান মার্টিন শাভেজ। এরপর আসেন ইস্ট রকাওয়ের বাসিন্দা শ্যানন। তার প্রথম সন্তান পৃথিবীতে আসে সাড়ে ৯টার সময় আর দ্বিতীয় সন্তান জন্মায় সোয়া ১০টায়।

ফ্লোরাল পার্কের ডারলেন সিচারের সন্তান প্রসবের তারিখ পরবর্তী সপ্তাহে ছিল। কিন্তু হঠাৎ করেই বুধবার তার প্রসবব্যথা ওঠে। বেলা সোয়া ১১টার দিকে ১ মিনিটের ব্যবধানে তিনি দুই যমজের জন্ম দেন। মিনিওলার বাসিন্দা ক্যাথেরিনেরও হঠাৎ করেই ওই দিন প্রসবব্যথা ওঠে। বেলা আড়াইটার দিকে হাসপাতালে তিনি দুই যমজ শিশুর জন্ম দেন বলে জানান চিকিৎসক মার্টিন শাভেজ।

LEAVE A REPLY