কক্সবাজার যাচ্ছেন খালেদা রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে

0
394

ভোলা নিউজ ২৪ ডটনেটঃবিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া শনিবার সকালে রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারের উদ্দেশে ৪ দিনের সফরে বের হচ্ছেন। তিনি সেখানে সোমবার রাখাইন থেকে বিতাড়িত অসহায় রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করবেন। মাঝে শনি, রবি ও সোমবার চট্টগ্রাম ও কক্সবাজারে রাত্রিযাপন করে মঙ্গলবার ঢাকায় ফেরার কথা রয়েছে তার।

এ ব্যাপারে দলের ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার সফরের অগ্রবর্তী দলের সমন্বয়ক মোহাম্মদ শাহজাহান জানান, রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন ও তাদের মাঝে ত্রাণ বিতরণের জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়া শনিবার চারদিনের সফরে বের হবেন। দলের নেতা-কর্মীরা নেত্রীর এ সফরকে কেন্দ্র করে উজ্জীবিত। তারা তাকে বরণ করার প্রস্তুতি নিচ্ছে।

উল্লেখ্য, গত সপ্তাহের সোমবার দলের স্থায়ী কমিটির সভায় রোহিঙ্গাদের দেখতে খালেদা জিয়ার কক্সবাজারে যাওয়ার সিদ্ধান্ত হয়। চোখ ও হাঁটুর চিকিৎসার জন্য তিনমাস লন্ডনে অবস্থান শেষে ১৮ অক্টোবর দেশে ফিরে দলের নীতিনির্ধারকদের সঙ্গে বৈঠক করেন তিনি।

বিএনপি চেয়ারপার্সনের গুলশান অফিসের মিডিয়া কর্মকর্তা শায়রুল কবির খান খালেদা জিয়ার ৪ দিনের সফরের বিস্তারিত জানিয়ে বলেন, বিএনপি চেয়ারপার্সন শনিবার সকাল ১০ টায় তার গুলশানের বাসভবন থেকে কক্সবাজারের উদ্দেশে রওনা দেবেন। নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা তার সফরসঙ্গী হবেন।

তিনি জানান, দুপুরে ফেনী সার্কিট হাউজে যাত্রাবিরতি করে শনিবার রাতে চট্টগ্রাম সার্কিট হাউজে রাত্রি যাপন করবেন। এর পরদিন রোববার কক্সবাজার গিয়ে সেখানকার সার্কিট হাউজে রাত্রি যাপন করবেন। তিনি পরদিন সোমবার রোহিঙ্গা ক্যাম্প বালুখালি-১ ও ২, হাকিমপাড়া ও জামতলি পরিদর্শন করে তাদের মাঝে ত্রাণ বিতরণ করবেন। ওইদিনই চট্টগ্রামে এসে রাত্রিযাপন করে মঙ্গলবার ঢাকায় ফিরবেন।

এদিকে খালেদা জিয়ার এ সফরকে সফল করতে বিএনপির একটি অগ্রবর্তী টিম ঢাকা থেকে কক্সবাজার যেতে বিভিন্ন জেলার নেতাদের সঙ্গে সভা করেছে। দলের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহানের নেতৃত্বে এ টিমে রয়েছেন প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও সহ দফতর সম্পাদক বেলাল আহমেদ। বৃহস্পতিবার এ টিম ঢাকা থেকে রওয়ানা হয়ে কুমিল্লা উত্তর, দক্ষিণ, ফেনী ও চট্টগ্রাম উত্তর জেলার নেতাদের সঙ্গে মতবিনিময় করেছেন। এসব সভায় খালেদা জিয়ার যাত্রাপথে বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত করার পরামর্শ দেয়া হয়েছে বলে জানা গেছে।

শায়রুল কবির জানান, কক্সবাজার যেতে পথিমধ্যে কোন সভা করার কোন শিডিউল নেই খালেদা জিয়ার।

প্রসঙ্গত, খালেদা জিয়া এর আগে সর্বশেষ ২০১২ সালের নভেম্বর মাসে কক্সবাজারের সন্ত্রাসীদের হামলায় ক্ষতিগ্রস্ত রামু বৌদ্ধ মন্দির দেখতে গিয়েছিলেন।

LEAVE A REPLY