আমরা কারো গোলাম না : জয়

0
430

ভোলা নিউজ ২৪ ডটনেট : প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, ‘আমরা বিদেশিদের বা কারো গোলাম না।’ তিনি বলেন, বিশ্বে অর্থনীতিতে বাংলাদেশের অবস্থান ৩৩তম।

আজ সোমবার রাজধানীর একটি হোটেলে পদ্মা সেতু সংক্রান্ত এক সেমিনারে এসব কথা বলেন সজীব ওয়াজেদ জয়। দেশের অর্থনৈতিক অবস্থা ও পদ্মা সেতু নির্মাণের বিষয়গুলো তুলে ধরেন তিনি। ওই আলোচনা সভার আয়োজন করে বেসরকারি সংস্থা সুচিন্তা ফাউন্ডেশন।

জয় অভিযোগ করেন, দেশের উন্নতিতে বাধা দেয় কিছু মানুষ। তিনি বলেন, ‘বিদেশিরা যা বলবে তাই সত্য। আমরা যা বলব তা মিথ্যা, কেন?’

জয় বলেন, ‘ষড়যন্ত্র থেমে নেই। ষড়যন্ত্র মোকাবিলা করেই বাংলাদেশ এগিয়ে চলছে।’

পদ্মা সেতু নিয়ে দুর্নীতির অভিযোগের ব্যাপারে সমালোচনা করেন সজীব ওয়াজেদ জয়। বিশেষ করে লুই গাব্রিয়েল মোরেনো ওকাম্পোর সমালোচনা করেন তিনি। ২০১২ সালে ওকাম্পোর নেতৃত্বে বিশ্বব্যাংকের পর্যবেক্ষক প্যানেল বাংলাদেশে আসে। পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির অভিযোগ তুলে অর্থায়ন স্থগিত করে বিশ্বব্যাংক। এ বিষয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) তদন্ত করে। ওই তদন্ত পর্যবেক্ষণে বাংলাদেশে আসেন ওই পর্যবেক্ষক প্যানেল।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, ‘আমাদের আত্মবিশ্বাস আছে। আওয়ামী লীগ সরকারের বিশেষ গুণ আছে। তা হলো আমাদের মেধা আছে।’

জয় আরো বলেন, ‘অক্সফোর্ড থেকে পড়া বাবুরা বলে চাপ পড়বে। কীভাবে বলে তারা? অর্থনীতি যেভাবে এগোচ্ছে, বাজেট দ্বিগুণ তিনগুণ হয়েছে।’

LEAVE A REPLY