ভোলায় ইউপি সদস্যের বিরুদ্ধে চাঁদা দাবী করে জমি দখলের অভিযোগ

0
232

স্টাফ রিপোর্টার।। ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মো. জসিম উদ্দিন মজগুনির বিরুদ্ধে জমি দখলের চেষ্টা ও চাঁদা দাবির অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন একই এলাকার গুপ্তমুন্সি গ্রামের বাসিন্দা ও ব্যবসায়ী মো. জাকির হোসেন। মঙ্গলবার দুপুরে ভোলার শহরের একটি পত্রিকা অফিসে তিনি এ সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করে বলেন, আমার পিতা মো. মহিউদ্দিন আহম্মেদ ১৯৮৭ সালে ভোলা সদর উপজেলার গুপ্তমুন্সি মৌজার জে.এল নং ৩৫, খতিয়ান নং ৫৬৬, দাগ নং ২৩৯১, বর্তমান বি.এস ২৯৬২ এর ৮০ শতাংশ জমি সাবেক ইউপি সদস্য জসিম উদ্দিনের পিতা আবুয়াল হোসেন মজগুনি ও তাদের অংশিদার মো. রফিজল হক মাতাব্বর, আ. বারেকের কাছ থেকে ক্রয় করেন। এবং জমিটি আমার পিতা মহিউদ্দিন আহম্মেদ, মাতা শাহানুর বেগম, ভাই মো. আনোয়ার হোসেন ও আমার নামে দলিল করেন।

সে আলোকে র্দীঘ ৩০ বছরেরও বেশী সময় ধরে আমরা ওই জমি ভোগ দখল করে আসছি। কিন্তু গত ৬ মাস আগে আবুয়াল হোসেন মজগুনির ছেলে সাবেক ইউপি সদস্য মো. জসিম উদ্দিন আমাদেরকে ওই জমিতে যেতে বাঁধা প্রদান করে আসছে। এবং জমিতে বেড়া দিয়ে দখল করে আমাদের কাছ থেকে ৬ লাখ টাকা চাঁদা দাবি করে। আমরা বিষয়টি স্থানীয়ভাবে ইউপি সদস্য ও এলাকার গণমান্যদের নিয়ে শালিশ মিমাংশার চেষ্টা করি। কিন্তু গত ৬ মাস ধরে চলা শালিশেও এর কোনো সমাধান দিতে পারেনি।

এদিকে গত এক মাস আগে জসিম উদ্দিন ওই জমিতে জোর করে বেড়া দিয়ে আটকিয়ে অন্য লোকদের কাছে বিক্রির পায়তারা করলে আমরা বাঁধা দিলে সে আমার উপর হামলা চালায়। এরপর আমরা বাধ্যহয়ে ভোলা সদর মডেল থানায় অভিযোগ করি। সে অভিযোগের পরিপ্রেক্ষিতে থানায় শালিশ চললেও এখনও সমাধান হয়নি।

তিনি আরো জানান, আমরা থানায় অভিযোগ দেয়ায় গত কয়েক দিন ধরে জসিম উদ্দিন আমাদেরকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। এ অবস্থায় আমরা আতঙ্কে দিন কাটাচ্ছি।
এ ব্যাপারে অভিযুক্ত সাবেক ইউপি সদস্য মো. জসিম উদ্দিন মজগুনিকে একাধিকবার ফোন করেও তাকে পাওয়া যায়নি।

LEAVE A REPLY