ভোলায় ত্রাণ বঞ্চিত অসহায় পরিবারকে খাদ্য সামগ্রী উপহার দিলো ‘পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশন’

0
281

ভোলার ২নং পূর্ব ইলিশা ইউনিয়নে ত্রাণ বঞ্চিত অসহায়, দিনমজুর, হতদরিদ্র পরিবার মাঝে সপ্তাহব্যাপী খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করলো “পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশন”। প্রথম দিনে শনিবার (৩০ মে) পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের সভাপতি মোঃ আনোয়ার হোসেনের নেতৃত্বে ইউনিয়নের ১, ৪ ও ৬নং ওয়ার্ডের ৩০টি পরিবারের মাঝে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, পেঁয়াজ। ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের ত্রাণ বঞ্চিত মোট ২৫০ পরিবারকে এই খাদ্য সামগ্রী উপহার দেওয়া হবে বলে জানিয়েছেন তারা।
ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন, পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের সভাপতি মোঃ আনোয়ার হোসেন, সহ-সভাপতি নুরুদ্দিন সোহাগ, যুগ্ন-সম্পাদক ইব্রাহিম সুমন, টিম লিডার রুবেল হাজারী, আরিফ, মামুন, প্রকাশনা বিষয়ক সম্পাদক আপনান আরিফ, মোহাম্মদ বাপ্পি প্রমূখ।
পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের সভাপতি মোঃ আনোয়ার হোসেন বলেন, নভেল করোনাভাইরাস মহামারীর কারণে পূর্ব ইলিশা ইউনিয়নের অনেক পরিবার কর্মহীন হয়ে পড়েছে। করোনা ভাইরাস এর শুরু থেকে এ পর্যন্ত পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের পক্ষ থেকে ৬০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়াও ২০টি দুঃস্থ পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। ২৫০ পরিবার ও শিশুদের মাঝে বিস্কুট সহ শুকনো খাবার বিতরণ করা হয়। ঈদের পর পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের সদস্যরা প্রতিটি ইউনিয়নে ত্রাণ বঞ্চিত অসহায় পরিবারের তালিকা তৈরি করে। ওই তালিকা অনুযায়ী এসব অসহায় পরিবারের মাঝে সপ্তাহব্যাপী খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম হাতে নিয়েছে পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশন। প্রথম দিনের শনিবার ইউনিয়নের ১, ৪ ও ৬নং ওয়ার্ডের ৩০টি ত্রান বঞ্চিত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। ইউনিয়নের মোট ২৫০ পরিবারের মাঝে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হবে।
তিনি আরো বলেন, করোনাভাইরাস মহামারী আমাদের দেশে শুরু হলে পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের একঝাঁক উদীয়মান তরুণকে নিয়ে সচেতনতামূলক লিফলেট বিতরণ, ফেরিঘাট এলাকাসহ বিভিন্ন হাট-বাজারে জীবাণুনাশক স্প্রে ছিটানো, মাইকিং, মাক্স, হ্যান্ড স্যানিটাইজার, সাবান বিতরণসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে। আত্মমানবতার সেবায় লক্ষ্য নিয়ে ইলিশা ইউনিয়নের একঝাঁক উদীয়মান, মেধাবী তরুণদের নিয়ে “পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশন” গঠন করা হয়েছে। এসব তরুণদের নিয়ে সমাজের কল্যাণ ও আত্মমানবতার সেবায় কাজ করে যাবো ইনশাআল্লাহ। এজন্য ইউনিয়নের প্রতিটি নাগরিকের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের সভাপতি মোঃ আনোয়ার হোসেন।

LEAVE A REPLY