ভোলায় করোনায় ১ জনের মৃত্যু,নতুন আক্রান্ত ৯,মোট আক্রান্ত ৪২

0
582

ভোলা নিউজ২৪ডটনেট ডেস্ক।।ভোলায় করোনায় আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে।
ভোলার লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যায়।মারা যাওয়ার পরে ৫০ বছরের ওই ব্যাক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। উপজেলার চরভূতা ইউনিয়নের হরিগঞ্জের বাসিন্দা ওই ব্যক্তির ২৩ মে মৃত্যু হয়। পরে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য ঢাকা ল্যাবে পাঠানো হলে বুধবার (২৭ এপ্রিল) রাতে রিপোর্ট পজেটিভ আসে। মৃত ওই ব্যক্তির সংস্পর্শে আসায় লালমোহন স্বাস্থ্য কমপ্লেক্সে তিন জন ডাক্তারসহ বেশ কয়েকজন নার্স ও স্টাফকে আইসোলেশনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। লালমোহন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মিজানুর রহমান এসব তথ্য নিশ্চিত করেন।

এদিকে বোরহানউদ্দিনের এক স্বাস্থ্যকর্মীসহ জেলায় নতুন করে আরো ৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে সদর উপজেলায় ৫ জন, বোরহানউদ্দিনে ২ জন ও লালমোহনে ২ জন রয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো গত কাল পর্যন্ত ৩৩ আজ ৯ মোট ৪২জনে। সিভিল সার্জন রতন কুমার ঢালী এসব তথ্য নিশ্চিত করেছেনে। আক্রান্তদের সবাইকে আইসোলেশনের রাখার পাশাপাশি সংশ্লিষ্ট বাড়ি লকডাউন করা হবে বলেও জানান তিনি।

ভোলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানিয়েছে এপর্যন্ত ভোলা থেকে ১ হাজার ৪৩৪ জনের নমুনা সংগ্রহ করে করে পরীক্ষার জন্য ঢাকা ও বরিশাল ল্যাবে পাঠানো হয়েছিল। রিপোর্টের ফলাফল এসেছে ১ হাজার ১০১ জনের। এর মধ্যে নেগেটিভ এসেছে ১ হাজার ৬৮ জনের এবং পজেটভ ৩৩ আজ নতুন ৯ জন যোগ হয়ে দাড়ালো ৪২ জনের।

 

LEAVE A REPLY