ভোলা সদর উপজেলা নাগরিক ফোরামের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত

0
159

ভোলা নিউজ২৪ডটকম।। জেলেদের বিভিন্ন অধিকার বাস্তবায়ন ও সুরক্ষায় বিভিন্ন কৌশল নিয়ে উপজেলা মৎস কর্মকর্তার সাথে ভোলা সদর উপজেলা নাগরিক ফোরামের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পাতি বিকেলে ভোলা সদর উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তার কার্যালয়ে ভোলা সদর উপজেলা নাগরিক ফোরামের সভাপতি সাংবাদিক মোকাম্মেল হক মিলনের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয় । এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তা মো: আসাদুজ্জামান। এসময় সদর উপজেলা নাগরিক ফোরামের সাধারন সম্পাদক খাদিজা আক্তার স্বপ্না , সিনিয়র সহ সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, সদস্য বিলকিস জাহান মুনমুন, মৎস সম্পসারন কর্মকর্তা প্রতিক দে, ক্ষেত্র সহকারি নাজিবা ইসলাম , রাখি দে , সিইপিআই প্রকল্পের প্রজেক্ট অফিসার সেলিম মিয়া , রিয়াজ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।
সভায় বিভিন্ন কারনে জেলে কার্ড এর তালিকা থেকে বাদ পরে যাওয়া প্রকৃত জেলেদের নাম তালিকা ভুক্তি, মাছ ধরা নিষিদ্ধ মৌসুমে জেলেদের ভাতা বৃদ্ধি সহ বিভিন্ন বিষয় তুলে ধরা হয়।
প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তা বলেন , জেলেরা মাছ আহরনের মাধ্যমে আমাদের আমিষের চাহিদা মেটানোর পাশাপাশি জাতিয় অর্থনিতিতে বিরাট ভুমিকা রাখে । তাদের অধিকার নিশ্চিত করা সরকারের দায়িত্ব । আগে যারা বিবিন্ন কারনে সরকারি সুবিধা থেকে বঞ্চিত হয়েছে আগামিতে তাদের তালিকা ভুক্তির মাধ্যমে সরকারি সহায়তার আওতায় আনা হবে । নাগরিক অধিকার ফোরাম অবহেলিত জেলেদের প্রকৃত অবস্থা তুলে ধরার কারনে এসময় তিনি নাগরিক অধিকার ফোরামকে ধন্যবাদ জানান ।

LEAVE A REPLY