এ্যাডভেঞ্চার জাহাজে অন্তঃসত্ত্বা মায়ের সন্তান প্রসব ॥ মা ও সন্তানের ভ্রমণ ফ্রি

0
160

ভোলা নিউজ ২৪ ডটকম ॥ ইলিশা টু ঢাকায় যাতায়াতকারী বিলাসবহুল জাহাজ এম ভি এ্যাডভেঞ্চারে-৫ জাহাজে এক অন্তঃসত্ত্বা মা সন্তান প্রসব করেছেন। আর এই সু-সংবাদে জাহাজ কর্তৃপক্ষ ঐ মা ও সন্তানের জন্য আজীবন ঐ লঞ্চে ভ্রমন ফ্রি করার ঘোষনা দিয়েছেন। শনিবার দুপুরে ভোলার উদ্দেশ্য ঢাকা থেকে ছেড় আসলে নদীর মাঝখানে এই প্রসূতি মায়ের সন্তান প্রসব হয়।

এ্যাডভেঞ্চার -৫ জাহাজের ম্যানেজার এনামুল হক সবুজ জানান, আমাদের জাহাজ নদীর মাঝখানে আসলে হঠাৎ আসমা খাতুন নামের এক অন্তঃসত্ত্বা মহিলার প্রসব ব্যাথা হলে আমাদের স্টাফ এগিয়ে গিয়ে তার এই অবস্থা দেখে মাইকে ঘোষনা করেন।

যে জাহাজে কোন ডাক্তার নার্স থাকলে একটু জাহাজের সামনে আসুন, তখন ৪ জন নার্স ও একজন এমবিবিএস ডাক্তার আসলে তাদের সহযোগীতায় বাচ্চা প্রসব হয়।

বাচ্চা প্রসব হওয়ার পর জাহাজ ঘাটে আসলে আমাদের স্টাফদের মাধ্যমে নিরাপদে নবজাতক শিশু ও তার মা আসমাকে তার বাড়ী বাপ্তা ইউনিয়নের সাচড়া গ্রামের ৪ নং ওয়ার্ডে নিয়ে দিয়ে আশা হয় এবং নবজাতক শিশুর বাবা মা ও আত্নীয় স্বজনের অনুরোধক্রমে শিশুটির নাম নাবিল রাখেন নিজাম শিপিং লাইন্স এর কর্ণধার মোঃ নিজাম উদ্দিন সিআইপি। এই সময় এ্যাডভেঞ্চার কর্তৃপক্ষ আজীবনের জন্য নবজাতক নাবিল ও তার মা আসমা বেগম এ্যাডভেঞ্চার জাহাজে ভ্রমণে কোন টাকা লাগবে না বলে ঘোষণা করেন।

নবজাতক শিশু নাবিল এর বাবা রাজমিস্ত্রি মোশারেফ জানান, আমরা আজীবন কৃতজ্ঞ থাকবো এডভেঞ্চার -৫ জাহাজের কর্তৃপক্ষের কাছে আমরা যা করতাম তার চেয়ে হাজার গুণ বেশি করেছে এডভেঞ্চার জাহাজের কর্মকর্তারা।

LEAVE A REPLY