চরফ্যাশনে যৌতুকের দাবীতে গৃহবধুর উপর অমানবিক নির্যাতন

0
539

চরফ্যাশন প্রতিনিধি : চরফ্যাশন উপজেলার শশীভূষণ থানার হাজারীগঞ্জে যৌতুকের দাবিতে বিবি রাহিমা (২২) নামের এক গৃহবধুর উপর স্বামী,শশুর ও শাশুড়ি মিলে অমানবিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। ওই গৃহবধু স্বামী,শশুর ও শাশুড়ির মারধরে গুরুতর আহত হয়ে বর্তমানে চরফ্যাশন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
গত বুধবার( ৪অক্টোবর) রাত ৮টার দিকে চরফ্যাশন উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে স্বামীর বাড়ির বসত ঘরে এ ঘটনা ঘটে। বৃহম্পতিবার সকালে এ ঘটনার বিচার চেয়ে নির্যাতিত ওই গৃহবধূ বাদী হয়ে শশীভূষন থানায় একখানা এজাহার দায়ের করেন।
এজাহার সূত্রে জানা গেছে, ৫ বছর পূর্বে হাজারীগঞ্জ ইউনিয়নের ৮নং ওয়ার্ড এলাকার নাজিম দরবেশের ছেলে মনির হোসেন দরবেশের সাথে বিয়ে হয় একই এলাকার সোলাইমান পাওটায়ারীর মেয়ে বিবি রাহিমার। তাদের সংসারে দুই বছরের একটি কন্যা সন্তান আছে। বিয়ের পর সংসার জীবন সুখশান্তিতে চললেও স¤প্রতি সময়ে যৌতুকের জন্য স্ত্রীর উপর চাপ সৃষ্টি করে স্বামী মনির দরবেশ ও তার পরিবারের লোকজন।
গৃহবধূর পিতা সোলাইমান পাটওয়ারী জানান, মেয়ে বিয়ে দেওয়ার সময় নগদ ১লক্ষ টাকা ও আসবাসপত্র ক্রয় বাবদ ১লক্ষ টাকা, এই ২ লাখ টাকা দিয়েছিলেন পাত্রপক্ষকে। যৌতুকের লোভে মেয়ের উপর নির্যাতন শুরু করলে কয়েক মাস আগেও মেয়ের সুখের আশায় আরো পঞ্চাশ হাজার টাকা মেয়ের জামাইকে দেন।
তারপরেও থামেনি মেয়ের উপর নির্যাতন। এসব নির্যাতনে ঘটনা বিভিন্ন সময় স্থানীয় গণ্যমান্য ব্যাক্তি,চেয়ারম্যান ও মেম্বারকে জানান হয়। এবং তারা বহুবার শালিশ বিচার করেন। গত বৃহম্পতিবার (৪অক্টোবর) রাত অনুমান ৮টার সময় আসামী মনির দরবেশ,নাজিম দরবেশ ও ছালেকা বেগমের যোগসাজশে স্বামী মনির দরবেশ স্ত্রী বিবি রাহিমাকে তার পিতার কাছ থেকে আরো ১লক্ষ টাকা যৌতুক আনিয়া দিতে বলেন।
নির্যাতিত গৃহবধূ বিবি রাহিমা, পিতার বাড়ী হইতে যৌতুক আনতে অপারগতা প্রকাশ করায় তার উপর অমানবিক পাশবিক নির্যাতক চালায় স্বামী মনির দরবেশ, শশুর নাজিম দরবেশ ও শাশুড়ি ছালেকা বেগম। তাদের অমানবিক নির্যাতনে ওই গৃহবধূ গুরুতর আহত হয়ে জ্ঞান হারালে মারা গিয়াছে ভাবিয়া প্রতিবেশী কাসেম মুন্সির ধানক্ষেতে রাখিয়া যায়। রাতে স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিদের কাছ থেকে সংবাদ পাইয়া বিভিন্ন স্থানে খোঁজা খোজিঁ করিয়া রাত আনুমানিক ১২ টার দিকে আশংকাজনক অবস্থায় তাকে কাসেম মুন্সির ধানক্ষেত হইতে উদ্ধার করিয়া চরফ্যাশন হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে সে চরফ্যাশন হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন।
শশীভূষন থানার সহকারী উপ-পরির্দশক(এএসআই) আসলাম জানান, বিবি রাহিমা বাদী হয়ে একখানা লিখিত অভিযোগ দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে এঘটনার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
ছবিঃ এট্যাস- চরফ্যাশনে স্বামী, শশুর ও শাশুড়ীর অমানবিক নির্যাতনের শিকার বিবি রাহিমা হাসপাতালে বিছানায় কাতরাচ্ছেন।

LEAVE A REPLY