ভোলার মেঘনায় সিমেন্ট মালবাহি জাহাজ ডুবি

0
434

আদিল হোসেন তপু,ভোলা নিউজ২৪ডটনেট।। ভোলার মেঘনার বঙ্গেরচর এলাকায় ২হাজার ২শ’ মেট্টিট টন সিমেন্ট ক্লিংকার নিয়ে এমভি তানভীর তাওসীফ-০২ নামের একটি জাহাজ ডুবে গেছে। বসুন্ধরা নামের অন্য একটি মালবাহি জাহাজের ধাক্কায় মঙ্গলবার রাতে ১১ টায় এ দুর্ঘটনা ঘটে। এদিকে দূর্ঘটনায় ২দিন অতিবাহিত হলেও উদ্ধারে কোন তৎপরতা না নেয়ায় জাহাজটির ভবিষ্যত নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

ছবিঃভোলা নিউজ২৪ডটনেট

ডুবে যাওয়া জাহাজের মাস্টার খায়রুল আলম জানান, চট্ট্রগ্রাম থেকে সিমেন্ট ক্লিংকার নিয়ে ঢাকা যাওয়ার পথে নদীর স্রত বেড়ে যাওয়ায় ২৭ আগস্ট (মঙ্গলবার) সন্ধ্যায় ভোলা সদর উপজেলার ইলিশার বির বির বয়া সংলগ্ন মেঘনায় নোঙর করে রাখে। ওই রাত ১১ টায় বিপরীত দিক থেকে আসা বসুন্ধরা ফুড ওয়ান নামের অপর একটি জাহাজ ধাক্কা দিলে বাম সাইড ফেটে তাদের জাহাজটি ডুবে যায়। ডুবে যাওয়া জাহাজটিতে ২ হাজার ২শ’ বস্তা সিমেন্ট ক্লিংকার ছিল। ডুবে যাওয়া জাহাজের ১২ কর্মীকে অন্য একটি জাহাজ উদ্ধার করে। তিনি আরও জানান, উদ্ধারকর্মীদের সাথে যোগাযোগ চলছে তারা আসলে উদ্ধার কাজ শুরু হবে। এ ঘটনায় ভোলা সদর থানায় জিডি করেছেন ডুবে যাওয়া জাহাজের মাস্টার।
এদিকে আজ দুপুরে দূর্ঘটনাস্থল পরিদর্শন করেছে ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রর এসআই সুজন সহ একটি দল। তারা উর্ধতণ কর্তৃপক্ষের সাথে আলাপ করে পরবর্তী ব্যবস্থা নিবেন বলে জানান।

LEAVE A REPLY