মাদকের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে

0
266

স্টাফ রিপোর্টার,ভোলা নিউজ২৪ডটনেট॥ভোলায় ওপেন হাউজ ডেতে পুলিশ সুপার মোকতার হোসেন
মাদকের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে বলেন।

‘পুলিশকে সহায়তা করুন পুলিশের সেবা গ্রহন করুন ’এই স্লোগানকে সামনে রেখে ভোলা সদর মডেল থানায় ওপেন হাউজ ডে সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ভোলা সদর মডেল থানা কর্তৃক আয়োজিত ওপেন হাউজ ডে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলার পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন পিপিএম-সেবা।
ভোলা সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ছগির মিঞা এর সভাপতিত্ব বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সদর সার্কেল আবদুল্লাহ আল মামুন, ভোলা প্রেস ক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, চরসামাইয়া ইউনিয়ন চেয়ারম্যান মহিউদ্দিন মাতাব্বর, প্রবীন সাংবাদিক আবু তাহের, ভোলা প্রেস ক্লাব সেক্রেটারী অমিতাভ রায় অপু প্রমুখ।
সভায় অন্যান্যদের মধ্যে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগন, থানার বিভিন্ন স্তরের পুলিশ সদস্য, ইউনিয়ন পরিষদের ওয়ার্ড কাউন্সিলর,স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধি সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ,চৌকিদার,দফাদার সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।
এসময় প্রধান অতিথি পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন পিপিএম-সেবা সকলের মাঝে মাদক, সন্ত্রাস,জঙ্গিবাদ, বাল্যবিবাহ, ইভটিজিং, দুর্নীতি,পারিবারিক অবক্ষয় ও সামাজিক অবক্ষয় সম্পর্কে বক্তব্য প্রদান করেন।
তিনি বলেন,সন্ত্রাস, জঙ্গি, মাদক, দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে পুলিশের সেবা জনগনের দোরগোড়ায় পৌছে দেয়ার লক্ষ্যে পুলিশ কাজ করে যাচ্ছে।
পুলিশ জনগণের শক্র নয়, বন্ধু। পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করে সঠিক সেবা গ্রহন করুন। পুলিশ জনগণের সেবক হয়ে সবসময় পাশে থেকে কাজ করছে। মাদকের সঙ্গে কোনও আপষ নেই। মাদক বিক্রেতা ও সেবনকারীদের ব্যাপারে তথ্য দেওয়ার জন্য আহ্বান জানান তিনি।
তিনি বলেন, মাদক সেবনকারী ও মাদক ব্যাবসায়ীদের কোন দলনেই। তারা যে দলের বা যে গোষ্ঠির হউক না কেন তাদের ছাড় দেয়া হবেনা। মাদক ছেড়ে কেউ স্বাভাবিক জীবনে ফিরতে চাইলে তাকে সহযোগিতা করা হবে। মাদকের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বাল্যবিয়ে ও জঙ্গিবাদ থেকে দূরে থাকতে হবে। সবাই সচেতন হলেই দেশ থেকে মাদক, জঙ্গিবাদ ও বাল্যবিয়ে বন্ধ হয়ে যাবে।
সভা শেষে একজন মাদকসেবী/ব্যবসায়ী আত্মসমর্পণ করেন পুলিশ সুপারের কাছে। পরে তাকে ফুল দিয়ে বরন করে নেয়া হয়। পরে আগত্ব ব্যক্তিদের কাছ থেকে পুলিশ সুপার বিভিন্ন অভিযোগ সম্পর্কে অবগত হন এবং সেই অনুযায়ী ব্যবস্থা নেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। পরে সবাইকে ‘মাদকে না ’বলে শপথ বাক্য পাঠ করান পুলিশ সুপার।

LEAVE A REPLY