যারা এসএসসি ফেল করেছে বন্ধ হয়ে যাবে তাদের ফেসবুক আইডি 

0
714

ভোলা নিউজ২৪ডটনেট ।। ভাবছেন ব্যাপারটা কি রকম? খুব সাধারন। আজকে রেজাল্ট পাওয়ার পরে যারা ফেল করেছেন তাদের থাপড়াইয়া থাপড়াইয়া মোবাইল ফোন কেড়ে নিবেন তাদের অভিভাবক।

তারপর ফেসবুক আইডি বন্ধ করবে। সারা বছর ফেসবুক চালিয়ে ফেসবুকের উপরে শুয়ে থেকে যারা পড়াশোনা করেনি ফেল করেছে তাদের জন্য তাদের পরিবার দিবেন এই উত্তম শাস্তি।এমনটাই জানিয়েছেন অনেক ফেল করা অভিভাবক। তাই সব পরিবারের উচিত তার বাচ্চাদের মোবাইল ফোন কেড়ে নেওয়া।

২০১৯ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষায় গড় পাসের হার ৮২ দশমিক ২০ শতাংশ। গতবার এই পাসের হার ছিল ৭৭ দশমিক ৭৭ শতাংশ। এবার মোট জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৫ হাজার ৫৯৪ জন। গতবার জিপিএ-৫ পেয়েছিল ১ লাখ ১০ হাজার ৬২৯ জন।রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে শিক্ষামন্ত্রী দীপু মনি আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করেন। এবার মোট পরীক্ষার্থী ছিল ২১ লাখ ২৭ হাজার ৮১৫ জন। এর মধ্যে পাস করেছে ১৭ লাখ ৪৯ হাজার ১৬৫ জন। গতবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২০ লাখ ২৬ হাজার ৫৭৪ জন, পাস করে ১৫ লাখ ৭৬ হাজার ১০৪ জন।

এবার শতভাগ পাস করা শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা ২ হাজার ৫৮৩। এ ছাড়া একজনও পাস করেনি—এমন শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা ১০৭।

এবার আটটি সাধারণ শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষা দিয়েছে ১৬ লাখ ৫৪ হাজার ৬৫২ জন। পাস করেছে ১৪ লাখ ৩ হাজার ১৫৭ জন। পাসের হার ৮২ দশমিক ৮০ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৯৪ হাজার ৫৫৬ জন। অন্যদিকে, মাদ্রাসা শিক্ষা বোর্ডে অংশ নিয়েছে ৩ লাখ ৬ হাজার ৭৮০ জন। পাস করেছে ২ লাখ ৫৪ হাজার ৭১০ জন, পাসের হার ৮৩ দশমিক শূন্য ৩ শতাংশ। এ ছাড়া কারিগরি শিক্ষা বোর্ডের আওতায় অংশ নেয় ১ লাখ ২৬ হাজার ৩৮৩ জন। পাস করেছে ৯১ হাজার ২৯৮ জন। পাসের হার ৭২ দশমিক ২৪ শতাংশ।

LEAVE A REPLY