বিশ্বের সর্বোচ্চ ভবনে লাল-সবুজের পতাকা

0
461

ভোলা নিউজ২৪ডটনেট ।। বিশ্বের সর্বোচ্চ উচ্চতার টাওয়ার দুবাইয়ের বুর্জ খলিফায় বাংলাদেশের লাল-সবুজের পতাকার আদলে আলোক সজ্জা প্রদর্শিত হয়েছে। বাংলাদেশের স্বাধীনতা দিবস  স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ২৬ মার্চ ( মঙ্গলবার) স্থানীয় সময় রাত ৯.৪০ মিনিটে এই আলোক সজ্জা ২৫ সেকেন্ড স্থায়ী হয়।  সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত বাংলাদেশিরা উল্লাসে মেতে ওঠেন।
দুই হাজার ৭১৬ ফুট উচ্চতার বুর্জ খলিফা বিশ্বের সবচেয়ে উঁচু ভবন। ১৬৯ তলাবিশিষ্ট ভবনটি সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট খলিফা বিন জায়েদ আল নাহইয়ানের নামে নামকরণ করা হয়েছে। বুর্জ খলিফায় বিভিন্ন দেশের জাতীয় দিবস ও গুরুত্বপূর্ণ বিষয়কে কেন্দ্র করে আলোকসজ্জার মাধ্যমে একাত্মতা পোষণ করা হয়। আবার কখনও বিভিন্ন দেশের ব্যবসায়ী প্রতিষ্ঠান নিজ উদ্যোগে এমন আয়োজন করে থাকে।

২৬ মার্চ প্রথমবারের মতো লাল সবুজের রঙ মাখলো বিশ্বের উঁচু ভবন। এসময় আলোকসজ্জা দেখতে আসা প্রবাসীরা উল্লাসে মেতে উঠেন। প্রবাসীরা আরব আমিরাতের সরকারকে ধন্যবাদ জানান। বিশেষ করে দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুমের প্রশংসা করে প্রবাসীরা বলেন, ‌বাংলাদেশের প্রতি তিনি যে সম্মান দেখালেন তাতে তারা মুগ্ধ ও কৃতজ্ঞ।

LEAVE A REPLY