বাংলাদেশের বিপক্ষে অভিষেকের অপেক্ষায় মার্করাম

0
365

ভোলা নিউজ ২৪ ডটনেট ডেক্স : আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক আগেই হয়েছিল আন্দিলে ফেলুয়াকোর। অপেক্ষা ছিল টেস্ট অভিষেকের। বাংলাদেশের বিপক্ষে সেই সুযোগটাও হয়তো পেয়ে যাবেন তরুণ এই ডানহাতি পেসার। আর বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটেই অভিষেক হয়ে যেতে পারে আরেক তরুণ প্রোটিয়া ক্রিকেটার আদিন মার্করামের। সম্প্রতি ব্যাট হাতে দারুণ নৈপুণ্য দেখিয়ে প্রথম টেস্টের দলে জায়গা করে নিয়েছেন ২২ বছর বয়সী এই ওপেনার।

পেস বোলিং আক্রমণ সাজাতে বেশ ভালোই কষ্ট করতে হয়েছে দক্ষিণ আফ্রিকার নির্বাচকদের। ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন ভারনন ফিল্যান্ডার। পুরোপুরি ফিট না হওয়ায় খেলতে পারছেন না ডেল স্টেইনও। ফলে তাঁদের অনুপস্থিতিতে কপাল খুলেছে ফেলুয়াকোর। আগামী ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া প্রথম টেস্টেই হয়তো টেস্ট অভিষেক হয়ে যেতে পারে ডানহাতি এই পেসারের। তাঁর সঙ্গে দক্ষিণ আফ্রিকার পেস বোলিং আক্রমণে থাকবেন দুই অভিজ্ঞ পেসার মরনে মরকেল ও কাগিসো রাবাদা।

আর বাংলাদেশের বিপক্ষে টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হতে পারে আদিন মার্করামের। ২০১৪ সালে তাঁর নেতৃত্বেই দক্ষিণ আফ্রিকা জিতেছিল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটে ৮৭ বলে ১১৯ রানের ইনিংস খেলেও নির্বাচকদের মধ্যে সাড়া জাগিয়েছেন এই ডানহাতি ওপেনার। ডিন এলগারের সঙ্গে মার্করামই হয়তো করতে পারেন দক্ষিণ আফ্রিকার ব্যাটিং সূচনা।

প্রথম টেস্টের জন্য দক্ষিণ আফ্রিকা দল : ফাফ দু প্লেসি, হাশিম আমলা, টেম্বা বাভুমা, থেনিস ডি ব্রুয়েন, কুইন্টন ডি কক, ডিন এলগার, কেশব মহারাজ, আদিন মার্করাম, মরনে মরকেল, ডুয়েন অলিভিয়ের, ওয়েন পার্নেল, আন্দিলে ফেলুয়াকো, কাগিসো রাবাদা

LEAVE A REPLY