ভোলায় ব্যস্ত সময় কাটাচ্ছেন ফুল ব্যাবসায়ীরা 

0
436
রাকিব উদ্দিন অমি,ভোলা নিউজ ২৪ডটনেট।।  ফাগুন আসতে আর মাত্র একদিন। কিন্তু ফাগুন হাওয়া বইতে শুরু করেছে বেশ কয়েকদিন আগে থেকেই। তাই ফুল ফুটুক আর নাই ফুটুক, একদিন পরই আমাদের দরজায় কড়া নাড়ছে বসন্ত। এই বসন্তের দ্বিতীয় দিনই আবার বিশ্ব ভালোবাসা দিবস। যেদিন খোঁপায়, শরীর ও মন জুড়ে শুধুই রঙিন ফাগুনের সাজ। তার উপর আবার এই বসন্তেই আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।
তাই এ দিবসগুলোর  সবচেয়ে বেশি ব্যস্ত ফুল ব্যাবসায়ীরা  তাদের কাছে ফেব্রয়ারি মাস ফুল ব্যবসার উৎসব হিসেবেও বিবেচিত। এ সময়কে কেন্দ্র করে ভোলার ফুল ব্যবসায়ীদের থাকে বিশেষ প্রস্তুতিও।
ভোলায় ক্রেতাদের আকৃষ্ট করতে ফুলের দোকানে শোভা পাচ্ছে গোলাপ, রজনীগন্ধা, চন্দ্র মল্লিকা, গাঁদা, জিপশি, ডালিয়া, গ্লাডিওলাশ সহ হরেক রকমের বাহারী ফুল। তবে দোকানগুলোতে গোলাপ ও রজনীগন্ধাই বেশী বিক্রি হচ্ছে বলে জানিয়েছেন বিক্রেতারা।
এছাড়াও রাস্তার পাশে এই দিনগুলোকে কেন্দ্র গড়ে উঠে  অসংখ্য ফুলের দোকান। বাহারী সব ফুলের পসরা সাজায় তরুন ব্যাবসায়ীরা।
ভোলা সদরের ফুল ব্যাবসায়ী আনন্দ স্টোর এর মালিক, আবদুল মালেক বলেন। আমাদের আছে রজনীগন্ধা,গেল, গাধা, কাঠ বেলি, জারবারা,বকুল ফুল আছে।এছারা গোলাপ ও জিপ্সির চাহিদা বেশি।গত বছরের চেয়ে এবার ফুল বেশি বিক্রি হবে আমার আশা। এবার ৫ লক্ষ্য টাকার ফুল আমদানি করেছি ভোলা থেকে চরফ্যাশন আমাদের কাছ থেকে পাইকারি ফুল কিনে নেয় ফুল ব্যাবসায়ীরা।
ফুল ব্যাবসায়ী আবদুল বারেক বলেন,২২ বছর আমার ফুলের ব্যাবসা গত বছর প্রচুর ফুল বিক্রি করেছি।এবার তার তার দ্বিগুণ ফুল বিক্রি হবে আশা করছি।
বিয়ে বাজার দোকান এর স্বত্বাধিকারী মোঃ মনিরুল ইসলাম বলেন, গত বছরের থেকে এবার প্রস্তুতি বেশি নিয়েছি।বিভিন্ন ফুল এনেছি গোলাপ বেশি চলায় প্রায় দুই হাজার এর বেশি গোলাপ এনেছি।চাহিদার উপর ভিত্তি করে আরো ফুল আনবো।গোলাপ বিক্রি হচ্ছে  ৫০ টাকা করে।এছাড়া বিভিন্ন ফুলে তোরা বানালে ফুল দেখে দাম নিধারন করা হবে।
এদিকে, শুধু সদর রোড নয়, বসন্ত ও ভালোবাসা দিবস উপলক্ষ্যে নতুন করে সেজেছে ভোলার বিনোদন কেন্দ্রগুলো। এসবের মধ্যে রয়েছে তুলাতলী, খেয়াঘাট ব্রীজ, বাঘমারা ব্রীজ, ভেলুমিয়ার শেষ প্রান্ত, শান্তিরহাট ব্রীজ, পৌর ও জেলা পরিষদ চত্বর, সরকারি স্কুল মাঠ, ইলিশ ফোয়ারা ও ভোলা সরকারি বালিকা বিদ্যালয় চত্বরের জলপ্রপাতে দর্শনার্থীদের সমাগম ঘটবে।
এছাড়াও ভোলার বিউটি পার্লারগুলোতেও তরুনীদের ভীড় লক্ষ্য করা গেছে । সেখানে নিজেকে আরো বেশী আকর্ষনীয় ও সুন্দর করে তুলতে সাজছেন তরুনীরা।
এ বিষয়ে এক রাহা ব্রাইডাল হাউস এর স্বত্বাধিকারী বিউটিশিয়ান নাহিদ  বলেন, ভালোবাসা দিবসে সাজতে আসা তরুনীদের  চাপ বেশী থাকে । এখানে হারবাল, গোল্ড, হোয়াইট, ফেয়ার পলিস, ফ্রুট, সিলভার, পর্ল, চন্দ্রন ও নীমের ফেসোয়াল করা হচ্ছে। তবে হোইয়াইট, ফ্রটো ও ফেয়ার পালিসের প্রতি আগ্রহ বেশী তরুনীদের।

LEAVE A REPLY