ভোলার জংশন বাজারে ভয়াবহ অগ্নিকান্ড,কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি

0
945
রাকিব উদ্দিন অমি।। ভোলা সদর উপজেলঅর পূর্ব ইলিশা ইউনিয়নের জংশন বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় অর্ধশত ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় কয়েক কোটি টাকাএ ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ্যরা অভিযোগ করেন।
শনিবার (১২ জানুয়ারী) রাত সাড়ে ৯টায় ইলিশা জংশন বাজারের পূর্ব পাশে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ভোলা সদর,দৌলতখান ও বোরহানউদ্দিন উপজেলার ৬টি ইউনিট প্রায় দুই ঘটনা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয় বলে জানান,ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মো: জাকির হোসেন।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সদর উপজেলার ইলিশা ইউনিয়নের জংশন বাজারের পূর্ব পাশে একটি ওয়ার্কশপের দোকান থেকে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত ঘটে। তাৎক্ষনিক আগুনের লেলিয়ান শিখা ছড়িয়ে পড়তে শুরু করে।
স্থানীয়রা প্রথমে আগুন নেভানোর চেষ্টা করে এবং ভোলা ফায়ার সার্ভিসে খবর দেয়। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় দুই ঘটনা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। ততক্ষনে জংশন পুলিশ ফাঁড়ির সংলগ্ন থেকে ওয়াফদা পুকুর পারের মসজিদ পর্যন্ত প্রায় অর্ধশত দোকান সম্পূর্ণ পুড়ে ভস্মিভূত হয়।
এসময় দেখা গেছে ব্যবসায়ীরা তাদের মালামাল অন্যত্র সরিয়ে নিতে। যে যেভাবে পেরেছে তার দোকানের মালামাল অন্যত্র সরানোর প্রানপন চেস্টা করেছে। রাস্তার অপর পাশের দোকানগুলোতে আগুন না লাগায় প্রায় ব্যবসায়ীরা ঐসব দোকানে নিয়ে মালামাল রেখেছে।
অপরদিকে ক্ষতিগ্রস্থ্য ব্যবসায়ীরা অভিযোগ করেন,তাদের অন্তত কেয়ক কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। তবে নির্দিস্ট করে কিছু বলা যাবে না। এ ঘটনায় সর্বস্ব হারিয়ে ব্যবসায়ীরা বারবার মুর্ছা যাচ্ছেন।
কয়েকজন ব্যবসায়ী বলেন, আমরা এই দোকান দিয়ে সংসার ও ঋণের কিস্তি দিতাম। এখন আমাদের দোকান পুড়ে যাওয়ায় আমরা সর্বস্ব হারিয়েছি। কিভাবে নতুন করে ব্যবসা শুরু করবো এবং ঋণের টাকা দিবো সেটাই বুঝতে পারছি না।
খবর পেয়ে ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কামাল হোসেন ঘটনাস্থলে ছুটে গেছেন। তিনি ঐখানে দাড়িয়ে থেকে সার্বিক সহযোগীতা করেছেন। এছাড়া গেছেন ভোলা সদর মডেল থানার ওসি মো: ছগির মিয়াসহ বিপুল সংখক পুলিশ।

LEAVE A REPLY