নারী সংরক্ষিত আসনে মনােনয়ন প্রার্থী যুবলীগ নেত্রী সুমি নারীর ক্ষমতায়ন ও কর্মসংস্থানে অবদান রাখতে চান

0
909

আদিল হােসেন তপু

দ্বীপজেলা ভােলার প্রত্যন্ত অঞ্চলের অবহেলিত নারীদের জীবনমান উন্নয়ন, তাদের ক্ষমতায়ন ও কর্মসংস্থানে অবদান রাখতে সেখানকার সংরক্ষিত নারী আসনে মনােনয়ন চান লালমােহন উপজেলা যুব মহিলা লীগের সভাপতি কামরুন নাহার সুমি।

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে সদস্য হতে পারলে নারী শিক্ষা ও নারীদের কর্মসংস্থানের ব্যবস্থা নিশ্চিতকরণে কাজ করব। পাশাপাশি ভােলা জেলার মানুষের আর্থি সামাজিক উনয়ন, সাংস্কিতৃক উন্নয়ন ও জীবনমান উন্নয়ন রাজনৈতিক ও সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে সবার উন্নয়নে কাজ করব বলে জানান তিনি।

যুব মহিলা লীগের কেদ্র্র্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য কামরুন নাহার সুমি বলেন, আমার নির্বাচনী এলাকায় নারীর সংখ্যা বর্তমানে ৫০ শতাংশেরও বেশি। এই বিশাল নারী গােষ্ঠীর জীবনমান উন্নয়ন এবং নারীর ক্ষমতায়নে ও নারী কর্মসংস্থানে কাজ করতে চাই। ইতামধ্য আমি এলাকার  বিভিন্ন চরাঞ্চলে গিয়েছি, যেখানে আমি নারীদের সমস্যার কথা শুনেছি, তাদের নানাভাবে সহায়তা করছি।

তিনি বলেন, ইতামধ্য এলাকায় আমরা মাদকের গ্রাস থেকে যুব সমাজকে রক্ষা করতে প্রতিটি স্কুলে মাদক বিরােধী সেমিনার করছি। ভােলার অন্যতম সামাজিক সমস্যা বাল্যবিবাহ বন্ধে প্রশাসনের সঙ্গে আমরা মাঠে থেকে কঠাের ব্যবস্থা নিচ্ছি।

‘আমাদের জেলায় পর্যাপ্ত গ্যাসের মজুদ আছপ, এছাড়াও কৃষি, শিল্প, সংস্কৃতি ও কুটির শিল্পেও সম্ভাবনা হাতছানি দিচ্ছে। এলাকার উন্নয়নে এ সমস্ত শিল্প নতুন নতুন সম্ভাবনার দ্বার ভবিষতে খুলে দিবে। তাই সার্বিকভাবে এসব বিষয় নিয়ে কাজ করতে চাই।’

তিনি বলেন: শিক্ষা ক্ষেত্রে আমাদের এলাকার নারীরা অনেক পিছিয়ে ছিল বর্তমানে অনেকটা এগিয়েছে, তবে তাদের প্রতিনিধি হিসেবে যদি আমি সংসদে প্রতিনিধিত্ব করার সুযোগ পাই তবে অবহেলিত নারী শিশুরা শিক্ষাক্ষেত্রে আরও এগিয়ে যাবে।

ইতিমধ্য গ্রাম ও দুর্গম চরাঞ্চলের শিশুদের ¯স্কুলমুখী করা হয়েছে, আমি চাই ভবিষ্যতে নারী শিক্ষার হার বাড়াতে এবং শিশুদের জন্য বেশি কিছু স্কুল প্রতিষ্ঠা করতে হবে। শিশু ও নারী নির্যাতনে প্রতিরােধে এলাকায় নিয়মিত কাজ করছি, এলাকার প্রতিবন্ধী শিশুদের নানাভাবে সহায়তা করছি।’

তিনি বলেন: আমি এলাকার মানুষের জন্য কতােটুকু কাজ করছি তা সেখানকার মানুষ জানেন। আমি এলাকার উন্নয়নে আরও বৃহত্তর পরিসরে কাজ করতে চাই। এজন্য সংরক্ষিত আসনে মনােনয়ন চাইব, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি তৃণমূল থেকে উঠে আসা আমাকে যােগ্য মনে করেন, তাহলে আমাকে মনােনয়ন দিবেন, আমি এটা প্রত্যাশা করি।

নিজের রাজনৈতিক দর্শন নিয়ে কামরুন নাহার বলেন: ‘আমি পারিবারিকভাবেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনীতির আদর্শে বড় হয়ে উঠেছি। এ কারণে বিএনপি-জামায়াত জােটের অনেকের নির্যাতনের শিকার হয়েছি আমরা।

রাজনীতিতে কলেজ জীবন থেকে সক্রিয়, কলেজ ছাত্রলীগের মহিলা সম্পাদিকা ছিলাম। বিগত দিন রাজপথের সকল আন্দলনে সংগ্রামে ছিলাম। এবারের একাদশ জাতীয় নির্বাচনে যুব মহিলা লীগরে সভাপতি নাজমা আখতারের নেতৃত্বে সাংগঠনিকভাবে সকল দায়িত্বে সঠিকভাবে পালন করছি।’

LEAVE A REPLY