এমন দৃশ্য যেন কারো জীবনে না আসে

0
868

ভোলা নিউজ ২৪ ডটনেট ।। ভোলার আদালত পাড়ায় গেলাম পেশাগত কাজে। বিএনপির ২৭নেতাকর্মীর জামিন বাতিল হয়ে গেছে,তাই ভিডিও করতে আর সংবাদ সংগ্রহে। একটি দৃশ্য চোখের পানি আটকে রাখতে পারলাম না। বাবার একটু আগুল ধরে ছোট শিশুর কান্না আর নবজাতক শিশুকে নিয়ে স্বামীর জন্য অপেক্ষা।

আজ বিকালে ভোলার আদালত পাড়ায় এমন দৃশ্য আর কারাগাড়ে যাবার পথে চোখে পড়ে নবজাতক শিশুকে নিয়ে ছুটে চলা। এমন কান্না যেন আদালতপাড়ার পরিবেশটা ভাড়ী করে তুলেছে। জেলা বিএনপিসহ এর অংগ সংগঠনের ২৭নেতাকর্মীরা একটি মামলায় হাজিরা দিতে বিজ্ঞ আদালতে হাজির হয় জামিনের জন্য। একই মামলায় মোট ৯৮জন আসামী রয়েছে। সকল আসামীরা পর্যায়ক্রমে উচ্চ আদালত থেকে জামিন নিয়ে আসেন এবং সকলেই জামিন নেন।

আজ ২৭জন বিজ্ঞ আদালতে হাজির হয় জামিনের আবেদন করে। সকলেরই ধারনা যেহেতু উচ্চ আদালতের জামিন আছে সেহেতু জামিন নিশ্চিত। আইনজীবিরাও একই কথা বলে সাহস দেন হাজির হতে আশা সকল আসামীদের। তবে বিজ্ঞ আদালত তাদের জামিনের আবেদন খারিজ করে জেল হাজতে প্রেরনের নির্দেশ প্রদান করেন। এখবর আসামীদের পরিবার পরিচনদের মাঝে ছড়িয়ে পড়লে সকলেই ছুটে আসেন আদালত পাড়ায়। তখন এক হৃদয় বিদারক দৃশ্যর ঘটনা ঘটে। বৃদ্ধ,বৃদ্ধা আর শিশু সকলের কান্নায় পুরো আদালত পাড়ার মানুষ থমকে যায়। কেউ কোলে নিয়ে ছুটেছেন নবজাতক শিশুকে,কেউ এসেছে সন্তন,কেউ স্বামীকে দেখতে।

সকলেই কাজ করছে,তার সাথে আমিও ব্যস্ত কাজে। হঠাত করে একটি শিশু বাবা বাবা বলে চিৎকার করছে।  আর তখনই অপর একজনের সাহায্যে প্রিয় বাবার একটি আঙ্গুল ধরেই যেন শান্তি শিশু মেয়ে বিবি মরিয়ম ওরফে দুহার। বাবা ভোলা জেলা ছাত্রদলের সাবেক যুগ্ন-সাধারন সম্পাদক জাকির হোসেন মনিরের চোখের পানি আর শিশুর কান্নার শব্দে উপস্থিত সকলেরই চোখে পানি এসে যায়। এমন দৃশ্য আমরা প্রায় দেখলেও ভোলার আদালত পাড়ায় খুব একটা চোখে পড়ে না। ক্ষোভে ফেটে পরলেন মুহুর্তেই বহু মানুষ। শুধু তাই নয়,সকল আসামী কারাগারে নিয়ে যাবার সময় নবজাতক শিশুকে নিয়ে স্ত্রীর গাড়ীর দিকে ছুটে আসা। তাইতো উপস্থিত সকলেই বলে উঠেন এমন দৃশ্য যেন কারো জীবনে না আশে।

 

LEAVE A REPLY