ভোলার পঃইলিশার প্রতিবন্ধী পরিবারের পাশে ভোলা সদর উপজেলা ছাএলীগের সাবেক সভাপতি

0
433

ভোলা নিউজ ২৪ডটনেট।।গত ( ২৫ অক্টোবর ) প্রেস টিভি ২৪ ও ডিএমসিবি অনলাইন নিউজ পোর্টালে ” ভোলার পশ্চিম ইলিশা ইউনিয়নের একই পরিবারের সবাই প্রতিবন্ধী ” এই শিরোনামে সংবাদটি তথ্যদি সংগ্রহ করে প্রকাশের পর মানবতার সেবায় এগিয়ে আসলেন ভোলা সদর উপজেলার ছাএলীগের সাবেক সভাপতি, ভোলা জার্নালিস্ট ফোরাম এর সাধারণ সম্পাদক,এবং ভোলা সেচ্ছাসেবী সংগঠন বলাকা সভাপতি মাহমুদুল হাসান ফাহাদ ও তার সহধর্মিণী।

আজ ( ২৬ অক্টোবর ) শুক্রবার বিকাল ৪টার দিকে স্থানীয় এলাকার এক সেচ্ছাসেবী আকতারুল ইসলাম আকাশ এর সহযোগীতা
নিয়ে দেখতে আসেন প্রতিবন্ধী পরিবারটিকে ভোলা সদর উপজেলার সাবেক সভাপতি মাহমুদুল হাসান ফাহাদ ও তার সহধর্মিণী।

পরে প্রতিবন্ধী পরিবারের সাথে কিছু সময় কাটানোর মাধ্যেমে তাদের বিভিন্ন সমস্যাদি নিয়ে কথা বলেন।
পরে প্রতিবন্ধী এই পরিবারের হাতে আর্থিক ও শীতার্ত পোশাক দিয়ে সাহায্য করেন তারা। এসময় মাহমুদুল হাসান ফাহাদ বলেন, আমি বিভিন্ন সামাজিক সংগঠনে দীর্ঘদিন যাবত কাজ করে আসছি। আমি সমাজের অসহায়, সুবিধাবঞ্চিত মানুষের পাশে এসে সর্বদা দাঁড়ানোর চেষ্টা করি শুধুমাত্র আল্লাহ সন্তুষ্টি পাওয়ার জন্য অন্যকোন কিছু নয়। কিন্তু গত (২৬ অক্টোবর) ” ভোলার পশ্চিম ইলিশার একই পরিবারের সবাই প্রতিবন্ধী ” এই শিরোনামে আমি যখন তথ্যদি নিয়ে নিউজ প্রকাশ করি তখন থেকেই আমি এই প্রতিবন্ধী পরিবারের বিষয়টি জেনে মর্মাহত হই। অবশেষে গত রাতে আমি আমার সহধর্মিণীকে এই বিষয়ে খুলে বলি আমার সহধর্মিণীও তাদের করুন ইতিহাস শুনে তাদের দেখার ইচ্ছাপোষন করেন।

এসময় তিনি আরও বলেন আমি খুবই কষ্ট পেলাম,আমি কখনো ভাবতেই পারেনি দেশে এমন অসহায় ব্যক্তি এখনো আছে। বাংলাদেশর প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেক অসহায়, সুবিধাবঞ্চিত মানুষের জন্য বিভিন্ন ধরনের ভাতা দিয়ে আর তাদের প্রতিবন্ধী বাতা বা বয়স্ক ভাতা পাওয়ার প্রাপ্য অথচ দুঃখের বিষয় যে স্থানীয় ইউনিয়নের প্রতিনিধি ও এলাকার বৃত্তবান কিংবা সরকারি কর্মীদের একবারের জন্য এতবছর তা চোখ পড়েনি এদের দিকে। তবুও আমি আমার সাধ্যমত মানবিক দায়বিদ্ধতা থেকে যা পরেছি তা দিয়ে সাহায্য করছি তাদের দোয়া ও আল্লাহর সান্নিধ্যপেতে। এইসময় তিনি এই পরিবারের আরেক প্রতিবন্ধী আবুল কালামের বয়স্ক ভাতা ও প্রতিবন্ধী টুনির মায়ের ভাতা পেতে সহযোগীতার আস্বাস দেন এবং পাশাপাশি এই বিষয়টি ভোলার-১আসনের বাণিজ্যমন্ত্রী মহোদয়ের নজরে আনতে ভোলা জেলা আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব কে অবহিত করে অসহায় প্রতিবন্ধী পরিবারের সহযোগিতা করার চেষ্টা অব্যাহত রাখবেন বলে জানান।

এই সময় প্রতিবন্ধী পরিবারের সহধর্মিণী মোসাঃ ছামছুন্নাহার বলেন, আজ ৪০ বছর পর আমগোরে অনেক কিছু দিয়ে সাহায্য করেছেন। সরকার আমাগো দিকে চায়না। কোন দিন একটা টিয়া ( টাকা ) ও দেয় নাই। আজকে কোথার থেকে এসে জানি এই মা ও বাবায় আমাগোরে কিছু দিয়ে সাহায্য করেন। আমরা দোয়া করি তিনি যেন সারাজীবন সুখে-শান্তিতে থাকেন। এমন ভাবে কথা বলার এক পর্যায়ে হঠাৎ চোখ বেয়ে জল পড়তে প্রতিবন্ধী এই পরিবারের। আবেগে উৎফুল্ল হয়ে এক ফোঁটা আনন্দ অশ্রু ফেলে হাঁসি মুখে বিদায় দেন তাদেরকে।

এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় গনমাণ্য ব্যক্তিবর্গ ও কলেজ পড়ুয়া ছাএ এমরান হোসেন, সমাজ সেবক সালাউদ্দিন নাঈম ও রাইয়ান হোসেন রানা। তারা বলেন এমন মায়াবী উদ্যোগের জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। আপনাদের এমন মানবতার সেবায় এগিয়ে যাবে দেশ ও দেশের মানুষ!!!

LEAVE A REPLY