মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে “হেল্প এন্ড কেয়ার” এর খাবার বিতরণ

0
526

ইমতিয়াজুর রহমান।।

মাদ্রাসা শিক্ষার্থীদের চব্বিশ ঘন্টা কাটে প্রতিষ্ঠানের মধ্যেই ।প্রতিষ্ঠানের প্রতিদিনের একই খাবার তাদের নেই কোনো আমেজ।এ ছাড়াও তাদের আনন্দ দেওয়ার মতো নেই কোনো বিনোদন ব্যবস্থা।

এই এতিম শিক্ষার্থীদের কথা চিন্তা করে “হেল্প এন্ড কেয়ার” আয়োজন করলো অন্য রকম অনুষ্ঠান। রবিবার(১৬ সেপ্টেম্বর) দুপুরে ইসলামী আলোচনা ও দোয়া মিলাদের পর ভোলার কালীনাথ রায়ের বাজার মারকাজুল এহছান মডেল মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে খাবার তুলে দিলো হেল্প এন্ড কেয়ার এর সেচ্ছাসেবীরা। হাতে খাবার পেয়ে শিশুরা আনন্দে আত্মহারা হয়ে উঠে।

হেল্প এন্ড কেয়ার এর প্রতিষ্ঠাতা রাকিব উদ্দিন (অমি) আহমেদ এর সভাপতিত্বে এ অনুষ্ঠান করা হয়।

সংগঠনের নিজেদের অর্থায়নে এই অনুষ্ঠান করা হয়। সেচ্ছাসেবী সকলেই বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তারা তাদের টিফিনের টাকা বাঁচিয়ে এবং শুভাকাঙ্খীদের সাহায্য নিয়ে বিভিন্ন সময় এ রকম অনুষ্ঠান করে থাকে।

আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেন, “সমাজে অনেক ধনি ব্যক্তি আছেন। তারা এতিম অসহাদের খবর রাখে না। অথচ কয়কজন অল্প বয়সী তরুণ-তরুণীরা তাদের সাহায্যের হাত বাড়িয়েছেন। আল্লাহ তাদের তৌফিক দান করুক, যেন তারা সব সময় এভাবেই গরিব দুঃখিদের সেবা করে যেতে পারে।

বক্তারা আরও বলেন, সকল মানুষের মধ্যে মানবতার শক্তি জাগ্রত করার মধ্য দিয়ে একটি সমতা ভিত্তিক পৃথিবী গড়ে তোলা সম্ভব। যেখানে মানুষ পরস্পর উৎসবের আনন্দ ও ব্যক্তি জীবনের সুখ-দুঃখ ভাগাভাগি করার পরিবেশ, ক্ষেত্র ও সুযোগ তৈরি করতে পারে।

আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ আশরাফুজ্জামান (রাজিব), মারকাজুল এহছান  মডেল মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ মোঃ নূর হোসেন, এনটিভির স্টাপ রিপোর্টার আফজাল হোসেন, চ্যানেল২৪ ভোলা প্রতিনিধি আদিল হোসেন (তপু),হেল্প এন্ড কেয়ার এর সাধারন সম্পাদক সিয়াম আহমেদ, সাংগঠনিক সম্পাদক এম শরীফ আহমেদ, প্রচার ও আইটি সম্পাদক ইমতিয়াজুর রহমান, মানবাধিকার সম্পাদক মোঃ রাফসান, যুগ্ম  সাধারণ সম্পাদক মোঃ তুনির, মোঃ রাজিব, মারকাজুল এছান মডেল মাদ্রাসার অন্যান্য শিক্ষকবৃন্দ  প্রমুখ।

LEAVE A REPLY