ইসলামী ব্যাংক ভোলা শাখার বৃক্ষরোপন কর্মসুচির শুভ উদ্ভোধন অনুষ্ঠিত

0
498

এম মইনুল এহসান ।।
“সবুজে বাচি, সবুজ বাচাই , নগর প্রাণ-প্রকৃতি সাজাই ”সরকারের এই শ্লোগান কে সামনে রেখে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ভোলা শাখার উদ্দ্যোগে আরডিএস প্রকল্পের সদস্যদের মাঝে ফলের বৃক্ষ বিতরন ও বৃক্ষ রোপন কর্মসুচি ২০১৮এর শুভ উদ্ভোধন অনুষ্ঠিত হয়েছে । সোমবার বিকেলে ভোলা সদর উপজেলার আলগী গ্রামের এ্যাডভোকেট ইউনুস মিয়া মাধ্যমিক বিদ্যালয়ে ইসলামী ব্যাংক ভোলা শাখার “বৃক্ষ রোপন কর্মসূচি ২০১৮ এর উদ্ভেধনি অনুষ্ঠানে ইউনুস মিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: নুরুন নবী এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক ভোলা শাখার শাখা প্রধান ও এসএভিপি মুহাম্মদ আবুল কালাম আল আজাদ । বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা সদর উপজেলা উদ্ভিদ সম্পসারন কর্মকর্তা মো: মোস্তফা কামাল । অনুষ্ঠানের শুরুতে ¯^াগত বক্তব্যের মাধ্যমে বৃক্ষ রোপন কর্মসুচি ২০১৮এর আনুষ্ঠানিত শুভ উদ্ভোধন ঘোষনা করেন ইসলামী ব্যাংক ভোলা শাখার আরডিএস প্রকল্প কর্মকর্তা মো: কামাল হোসেন। সহকারী প্রকল্প কর্মকর্তা সৈয়দ আবু বকর সিদ্দিকের সঞ্চালনায় পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন জুনিয়র ইউনিট অফিসার মো: নুরুজ্জামান ।
প্রধান অতিথির বক্তব্যে ইসলামী ব্যাংক ভোলা শাখার শাখা প্রধান ও এসএভিপি মুহাম্মদ আবুল কালাম আল আজাদ বলেন , মহান মুক্তিযুদ্ধের ৩০ লক্ষ শহীদের ¯^রনে সরকার সারা দেশে ৩০ লাখ গাছের চারা রোপনের ঘোষনা দিয়েছেন । ইসলামী ব্যাংক সরকারের ঘোষিত কর্মসূচির সাথে একাত্বতা ঘোষনা করে সারা দেশে ১১ লক্ষ গাছের চারা বিতরনের ঘোষনা দিয়েছে । এরই অংশ হিসেবে আজ ইসলামী ব্যাংক ভোলা শাখা বৃক্ষ রোপন কর্মসূচির উদ্ভোধন করছে । ভোলা সদর উপজেলার বিভিন্ন এলাকায় ৩২০০ টি গাছের চারা বিতরন করা হবে । এসময় তিনি সকলকে বেশি বেশি গাছ লাগানের প্রতি আহব্বান জানান ।
সভাপতির বক্তব্যে প্রধান শিক্ষক মো: নুরুন নবী বলেন গ্রীন হাউসের প্রভাবে আমাদের পৃথিবী ক্রমশ বসবাসের অনুপোযুগি হয়ে উঠেছে । জলবায়ু পরির্বতন হচ্ছে । জলবায়ুর পরির্বতনের বিরুপ প্রভাব মোকাবেলার জন্য বেশি বেশি গাছ লাগাতে হবে । তাহলে জলবায়ু পরির্বতনের ক্ষতি থেকে অনেকটা রক্ষা পাওয়া সম্ভব হবে ।

LEAVE A REPLY